শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৩

কবিতা - সাহাব আহমেদ বার্ক

কোনো জমাট লাল ফুটুক আপনার দীর্ঘ-মরু'তে
সাহাব আহমেদ বার্ক



মেম, আমি জানতাম না, আপুনি লালণ করেন এক ভীতরকার
"লালনমাঝে মধ্যে কিছু পোস্ট দেখে মন খারাপ হয়,
মন্তব্য পড়ে তা আরও বহু-গুন মাত্রিকতা পায় ।
কিছু ব্যাপার হয় একান্ত নিজস্ব, তা শেয়ার না করলেও হয় নিজেকে
এতো হালকা না করলেও জীবন মর্যাদা নিয়ে এগিয়ে চলে
রাস্তার নই, এসিড ছুঁড়তে মারবো না কোনো দিন ;
মেম, আপুনি তবে জান্নাম ছুঁড়েছেন জেনে বা না জেনে
এতো তাপে আমার কোল্ড ব্লাস্টিং হচ্ছে ।
মেম, আপনার আর আমার মাঝে যৎ সামান্য ছিল দূরত্ব যা প্রেম পর্যন্ত আপাতত পৌছায় না ;
তবে মনে নিষিক্তএ পর্যন্ত আমাকে আপোনার দূরে কি কখনও পেয়েছেন ?

এক দীর্ঘ প্রশ্বাস মিশে গেলো সিলিং ফ্যানের তাতানো বাতাসে আশপাশের কিছু ঠুনকো শব্দ
একাত্তর গড়ছে অহরহকি আমি বলতে চাই আর কোনো দিন বলা হয়তো হবে না ...
এক শব্দগুচ্ছ কবরস্থ করে আমার প্রস্থান হবে আপনার অজান্তে
শুকনো তোড়া আমি হয়েই রইল মসজিদের পাশে ।
.. কোনো লাল ফুটুক আপনার দীর্ঘ-মরু'তে ।