শনিবার, ১ ডিসেম্বর, ২০১২

কবিতা - কেয়া সরকার

কোথায় খুঁজছ আমাকে
কেয়া সরকার


কোথায় খুঁজছ আমাকে ,

কালবৈশাখীর দাপটে তুমি যখন ছুটেছিলে ,

খিল খিল করে হেসে উঠেছিলাম
সেই তো আমি ।

কোথায় খুঁজছ আমাকে,

বর্ষার কালো ঝড়ে পরছি আমি
জানালা দিয়ে হাত বারাও আমার স্পর্শ পাবে ।

কোথায় খুঁজছ আমাকে ,

শরতের সকালে ঘাসের উপর দিয়ে যখন হাঁটছিলে
শিশির হয়ে চরণ ধুয়েছি তোমার
চিনলে না তো আমায় !

কোথায় খুঁজছ আমাকে,

শীতের সকালে কুয়াশা হয়ে
সূর্যকে আড়াল করেছি আমি
বাহিরে এসো দেখেতে পাবে ।

কোথায় খুঁজছ আমাকে,

বসন্তের বিরহ বেলায় কোকিলের কণ্ঠে ,
মিশে গেছে আমার কণ্ঠ ।
কান পাত শুনতে পাবে ।

4 comments:

ঘনাদা বলেছেন...

সূর্যকে আড়াল করেছি আমি
বাহিরে এসো দেখেতে পাবে ।


সত্যি আড়াল করেছিল- কেয়া
ফাটাফাটি কবিতা

ujjiban বলেছেন...

asadharan... vison valo laglo....

Keya Sarkar বলেছেন...

ধন্যবাদ ।।


Keya Sarkar বলেছেন...

ধন্যবাদ ।।